দেশগ্রাম

কোয়ারেন্টিন ধর্ষণের শিকার তরুণীর আত্মহত্যার চেষ্টা

খুলনা পিটিআই কোয়ারেন্টিন সেন্টারে ধর্ষণের শিকার সেই ভারত ফেরত তরুণী আত্মহত্যার চেষ্টা করেছেন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে নিজ রুমে তিনি আত্মহননের চেষ্টা করেন বলে জানান জেলা প্রশাসক (ডিসি) হেলাল হোসেন। এ সময় কোয়ারেন্টিন সেন্টারে থাকা অন্যান্যরা এবং নারী পুলিশ সদস্যরা তাকে রক্ষা করেন। ডিসি জানান, ওই নারীকে দেখভালের জন্য নারী পুলিশ সদস্য নিয়োজিত করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য পরীক্ষার পর খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ওই তরুণীকে পিটিআই কোয়ারেন্টিন সেন্টারে নেওয়া হয়। এর আগে, ভুক্তভোগী তাকে ছেড়ে দেওয়ার দাবি করেন। কিন্তু ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ না হওয়ায় কেউ রাজি হননি। এরপর রাত সাড়ে ৮টার দিকে তিনি ঘরের দরজা বন্ধ করে আত্মহত্যার চেষ্টা করেন। বিষয়টি টের পেয়ে ওই সেন্টারে থাকা অন্যান্য নারী ও পুলিশের নারী সদস্যরা তাকে রক্ষা করেন। এ ঘটনার পর জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেন্টারে যান।

আজ বুধবার ধর্ষণের শিকার তরুণীর কোয়ারেন্টিন শেষ হবে। তার করোনা রিপোর্ট নেগেটিভ হলে বাসায় পাঠানো হবে। খুলনার জেলা প্রশাসক হেলাল হোসেন বলেন, ‘মঙ্গলবার ওই নারীর কোয়ারিন্টিনের ১৪তম দিন চলে। সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪তম দিনে তার কোভিড পরীক্ষা করা হয়েছে। ১৫তম দিনে ফলাফল নেগেটিভ আসলে তাকে ছাড়পত্র দেয়া হবে।’

এদিকে, স্বাস্থ্য পরীক্ষায় ওই ভারতফেরত তরুণীকে ধর্ষণ করা হয়েছে বলে আলামত মিলেছে। পুলিশের প্রাথমিক তদন্তে এর উল্লেখ রয়েছে। তবে মামলার এজাহারে দুর্বলতা থাকায় আসামি এএসআই মোকলেসুর রহমানের সর্বোচ্চ শাস্তি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন আইনজীবী ও মানবাধিকার কর্মীরা।

গত ১৪ই মে রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে ধর্ষণের শিকার হন ওই তরুণী। কোয়ারেন্টিনে থাকা অবস্থায় তাকে ধর্ষণ করেন পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মোকলেসুর রহমান। ঘটনার পর গতকাল মঙ্গলবার খুলনা থানায় মামলা দায়েরের পর মোকলেসুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের এডিসি সোনালী সেন জানান, এএসআই মোকলেছুর রহমানের বিরুদ্ধে পুলিশ আইনগত ব্যবস্থা নিতে যাচ্ছে এবং বিভাগীয় মামলা হবে শিগগিরই।

উল্লেখ্য, অভিযুক্ত মোখলেছুর রহমান খুলনা মেট্রোপলিটন পুলিশের কোর্ট সহকারী উপপরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত ছিলেন। তিনি খুলনার প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে গত ১ মে থেকে দায়িত্ব পালন করছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button